- উঁহু!
- কী উঁহু?
-
- আরে বললাম তো ক্ষিদে পেয়েছিল। তাই।
- তাই বলে..
- কী?
- তাই বলে এগ মাটন?
- একদম গরম। পেঁয়াজকুচো.. লঙ্কাকুচো.. উহ্! পার্কস্ট্রীট বেয়ে বিকেল গড়িয়ে পড়ছে আর আমি কামড় দিচ্ছি! উফ্!
-
- এইচডি কোয়ালিটি ছবি পাঠালাম তো। ভালো হয়নি?
- আমি যাচ্ছি।
- ধুর! আরে দাঁড়াও তো! নীচে ঠান্ডা! নেমেই কী করবে!
- না। ভাল্লাগছেনা। আর এক্ষুনি ফুলপিসি চলে আসতে পারে!
- তোমার পিসি কি এখানেই পার্মানেন্টলি গ্যারেজ হয়েছেন নাকি?
- ইস্!
- তোমার পিসি যখন এসেছিলেন তখনও বোধহয় গান্ধীজি বেঁচে!
- অ্যাই! আমার ফুলপিসি কী ভালো!
- ঘোড়ার ডিম ভালো!
- অ্যাই! ফুলপিসিকে নিয়ে একটাও বাজে কথা নয়।
- ভাইঝি ছাদে রোদ-পিঠ করে প্রেম করবে! তাকে একটু প্রাইভেসি দিতে পারে না! ভালো না ঘোড়ার ডিম! তোমার ফুলপিসির ওই ফুলটা কি ঘেঁটু?
- আমি আর কথাই বলব না।
- আমার মনে হয় ফুলটা বাংলার নয়। ইংরাজির!
- ইস্!
- ধুর! যতো সব উটকো লোকজন!
- উটকো! জানো? ফুলপিসি আজ আমার জন্যে কচুরি করবে!
- নির্ঘাত ছাতুর?
- উঁহু।
- তবে ত বিউলির ডাল ছাড়া আর কী?
- আর সাথে আলুরদমও।
- মহামুস্কিল! আরে কচুরিটা কীসের?
- অতো চাপ নিতে নেই বাবু। তবে সবুজ সবুজ গন্ধটা যে তোমাদের মেস অব্দি যাবে, সেটা সিওরলি বলা যায়।
- তোমার পিসির কি কোনো কাণ্ডজ্ঞানই নেই?
- এমা! কেন?
- নয়তো কোন আক্কেলে একটা মেসের পাশেই গন্ধ ছড়িয়ে কচুরি ছাঁকবেন?
- বেগুনভাজাও হতে পারে মনে হয়।
- তোমার মুখে রুচবে?
- কেনো রুচবে না! আমার জন্যেই তো হচ্চে!
- আর আমার?
- কী তোমার?
- অ! আমি তারমানে বাদ?
- বাদ কেন? সে পরে দেখা যাবে।
- পরে মানে?
- পরে মানে আমি মা বাবা ভাই ফুলপিসি খাই, খেয়ে বাঁচলে, হতে পারে।
- অন্তত গোটা দশেক কি আমি ডিসার্ভ করি না!
- ইস্! দশটা! রাক্ষস!
- দশটায় তো আমার স্টার্টার হয়!
- আমি নীচে যাচ্ছি।
- আরে না না.. অ্যাটলিস্ট গোটা পাঁচেক?
- আমি আগে খাই!
- বেশী খেলে সবাই মোটা বলবে!
- বেশ করবে। আমি সঅঅব খাবো।
- বেশ তো। এমন খাও যেন সকালে রোদ্দুর উঠলেই ফোটোসিন্থেসিস করতে পারো!
- বেশ হবে। তোমার একটাও নেই। মনে থাকে যেন!
- আমাদের মালতীদির ডিমের ঝোল খাওনি তো!
- হ্যাঁ তোমরা ডিমের ঝোলই খাও। ভাই আবার বলছিল পাঁঠার মাংস দিয়ে কচুরি খাবে!
- হোয়াট্?
- ঝোল নয়। কষা। আর বেগুনভাজা। ব্যাস।
-
- আচ্ছা.. আলু ছাড়া হলেই ভালো জমবে নাকি বলোতো!
- তোমার কি একটুও মায়াদয়া নেই?
- আরে না না। তোমাদের মালতীদির ডিমের ঝোলের মত নয়।
- তুমি এরকম করতে পারবে?
- নাহ্ নীচে যাই। পড়তে হবে।
-
- রাতে ছবিটা হ্যোয়াটস্যাপ করে দেবো।
-
- এইচডি কোয়ালিটিই পাঠাবো। খুশি?


Comments

Popular posts from this blog

টাইম ম্যানেজমেন্ট

চিন্তার বিষয়

সব আমি করেচি! আমি!